সর্বশেষ সংবাদ ট্রাকের ধাক্কায় অ্যাম্বুলেন্সের ৬ যাত্রী নিহত নাচোলের বীরমুক্তিযোদ্ধা ছাহেন মোল্লাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চাঁপাইনবাবগঞ্জে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃৃতিক কেন্দ্রের উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে উপ-নির্বাচনঃপ্রচার-প্রচারনা শুরু প্রার্থীদের চাঁপাইনবাবগঞ্জে ১০ দফা দাবিতে বিএনপির বিক্ষোভ সমাবেশ চাঁপাইনবাবগঞ্জের দুটি সংসদীয় আসনে উপ-নির্বাচনে প্রতীক বরাদ্দ গাইবান্ধায় বাস-ট্রাক-মোটরসাইকেলের সংঘর্ষ, নিহত ৩ আফগানিস্তানে সাবেক নারী এমপিকে গুলি করে হত্যা নাচোলে পানের দোকান চালাচ্ছে ছাত্রী রাফিয়া সংসদ উপনির্বাচনঃ৷ একজনের মনোনয়ন প্রত্যাহার
Large Add

সোনামসজিদ-মহদীপুর ইমিগ্রেশন খুলে দিতে ভারতীয় হাইকমিশনার ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে চিঠি।

বুধবার বিকেলে এফবিসিসিআই এর সভাপতি আলহাজ জসিম উদ্দিন চাঁপাইনবাবগঞ্জ জেলার অন্তর্গত সোনামসজিদ ও ভারতের পশ্চিমবঙ্গের মালদা জেলার অন্তর্গত মহদীপুর ইমিগ্রেশন খুলে দেওয়ার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ও ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনারের নিকট স্বাক্ষর করে পত্র প্রেরণ করেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

এ সময় চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অফ কমার্স এন্ড
ইন্ডাস্ট্রিএর নবনির্বাচিত সভাপতি আব্দুল ওয়াহেদ সহ পরিচালক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ভারতের পশ্চিমবঙ্গের মালদা জেলার মহদীপুর স্থলবন্দর এবং বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ জেলার সোনামসজিদ স্থলবন্দর দিয়ে যাত্রীদের অভিবাসন প্রায় তিন দশক আগে চালু হয়। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে, ভারত সরকার ১৫ মার্চ, ২০২০ইং থেকে ভারত ও বাংলাদেশের মধ্যে যাত্রী ভ্রমণ স্থগিত ঘোষণা করে। এটি এখনও পুনরায় চালু করা হয়নি।

উল্লেখ্য, বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে প্রবেশের জন্য যাত্রীদের দীর্ঘ পথ পাড়ি দিতে হয়। এতে তাদের অতিরিক্ত অর্থ ও সময় ব্যয় হচ্ছে। ফলে বেনাপোল-হরিদাসপুর অঞ্চলের চিকিৎসাপ্রত্যাশী রোগী, আমদানি-রপ্তানি ব্যবসায়ী ও পর্যটকরা চরম দুর্ভোগ ও আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। এছাড়া ব্যবসা-বাণিজ্যের জন্য সঠিক যোগাযোগ ব্যবস্থা না থাকায় রাজশাহী অঞ্চলের আমদানি-রফতানিকারকরা অনেক ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

এই বিষয়ে, সোনামসজিদ-মহদীপুর ইমিগ্রেশন চেকপোস্ট পুনরায় চালু করার জন্য জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য ভারতীয় হাইকমিশনার ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন

%d bloggers like this: