সর্বশেষ সংবাদ ট্রাকের ধাক্কায় অ্যাম্বুলেন্সের ৬ যাত্রী নিহত নাচোলের বীরমুক্তিযোদ্ধা ছাহেন মোল্লাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চাঁপাইনবাবগঞ্জে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃৃতিক কেন্দ্রের উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে উপ-নির্বাচনঃপ্রচার-প্রচারনা শুরু প্রার্থীদের চাঁপাইনবাবগঞ্জে ১০ দফা দাবিতে বিএনপির বিক্ষোভ সমাবেশ চাঁপাইনবাবগঞ্জের দুটি সংসদীয় আসনে উপ-নির্বাচনে প্রতীক বরাদ্দ গাইবান্ধায় বাস-ট্রাক-মোটরসাইকেলের সংঘর্ষ, নিহত ৩ আফগানিস্তানে সাবেক নারী এমপিকে গুলি করে হত্যা নাচোলে পানের দোকান চালাচ্ছে ছাত্রী রাফিয়া সংসদ উপনির্বাচনঃ৷ একজনের মনোনয়ন প্রত্যাহার
Large Add

মিছিল নিয়ে সকালেই মাঠে বিএনপি নেতাকর্মীরা

রাজশাহী: খণ্ড খণ্ড মিছিল নিয়ে সকাল থেকেই মাঠে চলে এসেছেন বিএনপির নেতাকর্মীরা।

শনিবার (৩ ডিসেম্বর) ভোর ৬টায় গণসমাবেশের জন্য রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠ খুলে দেয় পুলিশ। এরপর থেকেই বিএনপির নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে গণসমাবেশস্থলে ঢুকতে থাকেন।

বিএনপি কর্মীরা জানান, গণসমাবেশস্থলের অগ্রভাগে বসার জন্য তারা আগেভাগেই মাদ্রাসা মাঠে চলে এসেছেন। আর বিএনপির নেতারা বলছেন, দুপুর ২টা থেকে গণসমাবেশ শুরু কথা থাকলেও নেতাকর্মীরা চলে আসায় তারা দুপুর ১২টা থেকেই গণসমাবেশ শুরু করবেন। সমাবেশে প্রথমে স্থানীয় নেতারা বক্তব্য রাখবেন। পরে শেষদিকে কেন্দ্রীয় নেতারা বক্তব্য দেবেন। গণসমাবেশে সভাপতিত্ব করবেন রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট বীর মুক্তিযোদ্ধা এরশাদ আলী ঈসা। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম, সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল উদ্দীন, বগুড়া-৬ আসনের সংসদ সদস্য জি এম সিরাজ, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনসহ কেন্দ্রীয় ও স্থানীয় শীর্ষ নেতারা বক্তব্য দেবেন।

এদিকে গণসমাবেশে সকলেই নেতাকর্মীরা চলে আসায় মহানগরীজুড়ে ব্যাপক সর্তকতা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। রাজশাহী শহরের মোট ১৭টি পয়েন্টে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। এছাড়া গণসমাবেশে স্থলে প্রবেশের মূল তিনটি গেটে পুলিশ অবস্থান নিয়েছেন। সিসিটিভির মাধ্যমে পুরো শহরের নিরাপত্তা ব্যবস্থা নজরদারি করা হচ্ছে। আজ রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে বিএনপির সর্বশেষ বিভাগীয় গণসমাবেশ। এর আগে ২০১৯ সালের ২৯ সেপ্টেম্বর রাজশাহীতে বিএনপির সর্বশেষ বিভাগীয় মহাসমাবেশ অনুষ্ঠিত হয়েছিল। যদিও পথে পথে বাধার কারণে সেই মহাসমাবেশে রাজশাহী বিভাগের অধিকাংশ জেলা থেকে নেতাকর্মীরা অংশ নিতে পারেননি।

তবে এবারের চিত্র ভিন্ন। অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের কারণে গত বুধবার রাত থেকেই গণসমাবেশস্থলে আসতে শুরু করেন বিএনপি ও তার অঙ্গসংগঠনের বিভিন্ন জেলার নেতাকর্মীরা। গণসমাবেশস্থলে ঢুকতে না পারলেও এর পাশের ঈদহা মাঠে খোলা আকাশের নিচেই সামিয়ানা টানিয়ে রাত্রিযাপন করেছেন। আর মাঠের মধ্যেই চলেছে রান্নাবান্না ও খাওয়া দেওয়ার কাজ। দিনভর স্লোগানে স্লোগানে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়েছেন নেতাকর্মীরা।

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন

%d bloggers like this: