সর্বশেষ সংবাদ ট্রাকের ধাক্কায় অ্যাম্বুলেন্সের ৬ যাত্রী নিহত নাচোলের বীরমুক্তিযোদ্ধা ছাহেন মোল্লাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চাঁপাইনবাবগঞ্জে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃৃতিক কেন্দ্রের উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে উপ-নির্বাচনঃপ্রচার-প্রচারনা শুরু প্রার্থীদের চাঁপাইনবাবগঞ্জে ১০ দফা দাবিতে বিএনপির বিক্ষোভ সমাবেশ চাঁপাইনবাবগঞ্জের দুটি সংসদীয় আসনে উপ-নির্বাচনে প্রতীক বরাদ্দ গাইবান্ধায় বাস-ট্রাক-মোটরসাইকেলের সংঘর্ষ, নিহত ৩ আফগানিস্তানে সাবেক নারী এমপিকে গুলি করে হত্যা নাচোলে পানের দোকান চালাচ্ছে ছাত্রী রাফিয়া সংসদ উপনির্বাচনঃ৷ একজনের মনোনয়ন প্রত্যাহার
Large Add

জাতীয় সংগীত অবমাননা মামলায় স্বস্তিতে মমতা

জাতীয় সংগীত বিতর্কে স্বস্তিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার বিরুদ্ধে জাতীয় সংগীত অবমাননার মামলায় যে সমন পাঠানো হয়েছিল, তা বৈধ নয় বলে জানিয়েছেন মুম্বাইয়ের বিশেষ আদালত। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সেই সমন খারিজ করে দেওয়া হয়েছে।

২০২১ সালের ১ ডিসেম্বর মুম্বাইয়ে একটি অনুষ্ঠানে এসেছিলেন মমতা। সেখানে জাতীয় সংগীত বেজে উঠলে তৃণমূল নেত্রী উঠে দাঁড়াননি বলে অভিযোগ তুলেন বিজেপি নেতা বিবেকানন্দ গুপ্তা। এ বিষয়ে বিবেকানন্দ ম্যাজিস্ট্রেট কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। জাতীয় সম্মানের অবমাননাবিরোধী আইনের আওতায় মমতার বিরুদ্ধে এএফআইআর দায়েরের আবেদন জানিয়েছিলেন বিজেপি নেতা।

তার অভিযোগের ভিত্তিতে মমতার বিরুদ্ধে সমন জারি করেছিলেন মুম্বাইয়ের মাঝগাঁও নগর দায়রা আদালত। পরে ওই সমনের বিরুদ্ধে বিশেষ আদালতে রিভিউ পিটিশন দাখিল করেছিলেন মমতা।

উভয়পক্ষের শুনানি শেষে মমতার বিরুদ্ধে যে সমন জারি করা হয়েছিল তা খারিজ করে দেন মুম্বাইয়ের বিশেষ আদালত।

আদালতের বিচারক আর এন নোকাডে জানান, মুম্বাইয়ের মাঝগাঁও নগর দায়রা আদালতের বিচারক নির্ধারিত নিয়ম অনুসরণ করেননি। অভিযোগ যাচাইপর্ব থেকে ম্যাজিস্ট্রেটকে ওই পিটিশন নিয়ে এগিয়ে নিয়ে যেতে বলেন। সেইসঙ্গে মমতার বিরুদ্ধে সমন জারির প্রক্রিয়ার বিষয়টি নতুন করে বিবেচনা করে দেখতে ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেন।

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন

%d bloggers like this: