সর্বশেষ সংবাদ চাঁপাইনবাবগঞ্জে ধাওয়া পাল্টা ধাওয়ায় রণক্ষেত্র এলাকা, ২টি ককটেল উদ্ধার নাচোলে সন্ত্রাসি হামলায় সাংবাদিক সুফিয়ান গুরুতর আহত করোনায় আরও ২৩৫ জনের মৃত্যু শিবগঞ্জের বেলী ব্রীজে জীবনের ঝুঁকি নিয়েই চলছে মানুষ ও যানবাহন সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ’র নতুন কমিটির দায়িত্ব গ্রহণ চাঁনশিকারী ও পোলাডাংগা সীমান্তে ইয়াবা সহ আটক ২ ॥ পলাতক-৮ চাঁপাইনবাবগঞ্জে ২ কেজি গাঁজাসহ আটক-১ বড় অফিসার হওয়ার স্বপ্ন দেখে মেধাবী বনি Two associates of Helena Jahangir held PM distributes flats among 300 slum dwellers
Large Add

চাঁপাইনবাবগঞ্জে ফের গুচ্ছগ্রাম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা” এ স্লোগানকে সামনে রেখে
চাঁপাইনবাবগঞ্জে দ্বিতীয় দফায় ১৪১৯ টি গৃহের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২০ জুন (রোববার) সকাল সাড়ে ১০টায় গৃহগুলো উদ্বোধন করা হবে।

বৃহস্পতিবার (১৭ জুন) বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সংবাদ নিশ্চিত করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন।

প্রেস বিজ্ঞপ্তি সুত্রে জানা যায়; চাঁপাইনবাবগঞ্জ জেলায় দ্বিতীয় ধাপে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৩০৮ টি। শিবগঞ্জ উপজেলায় ১০০টি। গোমস্তাপুর উপজেলায় ৩০০টি। নাচোল উপজেলায় ৩০০টি ও ভোলাহাট উপজোলায় ৪১১টি গৃহ বরাদ্দ পাওয়া গেছে।
মোট ১৪১৯ টি গৃহ বরাদ্দ পাওয়া গেছে। তার মধ্যে থেকে ১০৭০ টি গৃহ নির্মাণ কাজ সম্পূর্ণ হয়েছে। উদ্বোধনের দিন ১০৭০ টি নির্মাণ সমাপ্ত গৃহগুলো হস্তাতান্তর করা হবে।

আরও জানা যায়; দ্বিতীয় পর্যায়ে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১২০০টি অতিরিক্ত গৃহের বরাদ্দ পাওয়া গেছে। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ২০০টি। শিবগঞ্জ উপজেলায় ২০০টি। গোমস্তাপুর উপজেলায় ২০০টি। নাচোল উপজেলায় ২০০টি ও ভোলাহাট উপজেলায় ৪০০টি গৃহের উপ-বরাদ্দ প্রদান করা হয়েছে। এ গৃহগুলোর নির্মাণ কাজ অব্যাহত রয়েছে।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানান; ১৪১৯ টি গৃহের উদ্বোধনের ১০৭০ জনকে কবুলিয়তনামা দিয়ে গৃহগুলো হস্তাতান্তর করা হবে। বাকি গৃহগুলো করোনার প্রকোপ আর আষাঢ়ে বৃষ্টির জন্য বিলম্ব হচ্ছে। গৃহগুলো নির্মাণকাজ সম্পূর্ণ হলে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তাতান্তর করা হবে।

তিনি আরোও জানান; ২য় ধাপে জেলায় ১২০০টি অতিরিক্ত গৃহের কাজ চলমান আছে। শ্রীঘ্রই অতিরিক্ত বরাদ্দের ১২০০ টি গৃহ উপকারভোগী পরিবারের অনুকুলে পর্যায়ক্রমে হস্তাতান্তর করা হবে।

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন

%d bloggers like this: