সর্বশেষ সংবাদ বেতন বাড়ছে জাতীয় দলের ক্রিকেটারদের নন্দীগ্রামে হেরে হাইকোর্টে মমতা, শুনানি আজ চীনের সিনোফার্মের টিকা চট্টগ্রামে পৌঁছেছে অবশেষে ফিরে এসেছেন আবু ত্ব-হা করোনা ভাইরাস থেকে বাঁচতে আর্জেন্টিনা সমর্থকদের নিয়ে মেয়র মনিরুলের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ চাঁপাইনবাবগঞ্জে ফের গুচ্ছগ্রাম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মদ-ক্লাব-জুয়া নিয়ে উত্তপ্ত সংসদ দ্বিতীয় পর্যায়ে ঘর পাচ্ছে আরও ৫৩ হাজার পরিবার চাঁপাইনবাবগঞ্জে কঠোর বিধিনিষেধের মেয়াদ বাড়ল ৭ দিন সংসারের বোঝা কমাতে রাজমিস্ত্রীর কাজে গিয়ে প্রাণ হারালো স্কুলছাত্র
Large Add

খালেদা জিয়ার করোনা নেগেটিভ: খোকন

ঢাকা: আইনজীবী ও বিএনপির যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকন বলেছেন, ম্যাডামের (খালেদা জিয়া) করোনা নেগেটিভ এসেছে।

বৃহস্পতিবার (৬ মে)  তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, ম্যাডামের তো প্রতিনিয়ত পরীক্ষা করা হচ্ছিল। তবে আজকে রিপোর্ট নেগেটিভ এসেছে। করোনা নেগেটিভ আসলেও তিনি পোস্ট কোভিড সমস্যায় ভুগছেন। নেগেটিভ আসাটা খুব বড় বিষয় না। তার উন্নত চিকিৎসা দরকার এটাই বড় বিষয়।

মাহবুব উদ্দিন বলেন, আমাদের সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল মতিন খসরুরও কিন্তু মারা যাওয়ার আগে করোনা নেগেটিভ এসেছিল। তারপরও তিনি মারা গেছেন। সুতরাং করোনা পরবর্তী বিষয়ে কেউ কিছু বলতে পারে না।

তিনি আরও বলেন, ম্যাডামকে রাত ৯টার দিকে একটি ফ্লাইটে বিদেশে পাঠানোর বিষয়ে আশা আছে।

খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার বিষয়ে আইনমন্ত্রী বলেন, আবেদনের বিষয়ে আমরা আমাদের অভিমত যথাশিগগির, আজকে তো আর হবে না, যথাশিগগির আমরা স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পাঠিয়ে দেবো।

এদিকে অন্য একটি সূত্র জানায়, খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার বিষয়ে মৌখিকভাবে একটি অনুমতি পাওয়া গেছে। যা সন্ধ্যা নাগাদ লিখিত আকারে পাওয়া যাবে। ইতোমধ্যে তাকে বিদেশে নেওয়ার সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। ঢাকা থেকে সিঙ্গাপুর হয়ে যুক্তরাজ্যে নিয়ে যাওয়া হবে তাকে।

সূত্র জানায়, রাত ৯টার একটি ফ্লাইটে খালেদা জিয়াকে নিয়ে যাওয়া হতে পারে। সেরকম প্রস্তুতি চলছে।

গত ১০ এপ্রিল করোনা আক্রান্ত হন খালেদা জিয়া। এসময় তার বাসার আরও ৮ জন কর্মীও করোনায় আক্রান্ত হন। দুই সপ্তাহের মধ্যে সবাই নেগেটিভ হলেও খালেদা জিয়ার নেগেটিভ আসলো প্রায় একমাস পর। তবে বয়স বেশি হওয়ার কারণে তিনি পোস্ট কোভিড ডিজিসে ভুগছেন।

গত ২৭ এপ্রিল সাময়িক সময়ের জন্য এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হলেও জটিলতা বৃদ্ধি ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় বর্তমানে তাকে সিসিইউ ইউনিটে রাখা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন

%d bloggers like this: