সর্বশেষ সংবাদ ট্রাকের ধাক্কায় অ্যাম্বুলেন্সের ৬ যাত্রী নিহত নাচোলের বীরমুক্তিযোদ্ধা ছাহেন মোল্লাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন চাঁপাইনবাবগঞ্জে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃৃতিক কেন্দ্রের উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে উপ-নির্বাচনঃপ্রচার-প্রচারনা শুরু প্রার্থীদের চাঁপাইনবাবগঞ্জে ১০ দফা দাবিতে বিএনপির বিক্ষোভ সমাবেশ চাঁপাইনবাবগঞ্জের দুটি সংসদীয় আসনে উপ-নির্বাচনে প্রতীক বরাদ্দ গাইবান্ধায় বাস-ট্রাক-মোটরসাইকেলের সংঘর্ষ, নিহত ৩ আফগানিস্তানে সাবেক নারী এমপিকে গুলি করে হত্যা নাচোলে পানের দোকান চালাচ্ছে ছাত্রী রাফিয়া সংসদ উপনির্বাচনঃ৷ একজনের মনোনয়ন প্রত্যাহার
Large Add

এমপি হতে মনোনয়ন ফরম কিনছেন মাহি:করছেন গণসংযোগ

 

নিজস্ব প্রতিবেদক

রাজনীতিতে সক্রিয় হয়েছেন ঢাকাই সিনেমার নায়িকা মাহিয়া মাহি। ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য হতে চান তিনি। বিএনপির ছেড়ে দেওয়া একাদশ জাতীয় সংসদের চারটি আসনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট-গোমস্তাপুর-নাচোল) এ ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন ফরম নিচ্ছেন।

আগামী ২৯ ডিসেম্বর আওয়ামী লীগের ধানমণ্ডি কার্যালয়ে গিয়ে দলীয় মনোনয়ন ফরম তুলবেন বলে মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন মাহি।

তিনি বলেন, শুরুতে চেয়েছিলাম আমার স্বামী রাকিব সরকার চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হোক। কিন্তু সে করছে না, তাই আমি অংশ নিতে চাচ্ছি। আগামী বৃহস্পতিবার মনোয়ন ফরম কিনব।

মাহি আরও বলেন, মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী আমি। বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রধান, আমাদের প্রধানমন্ত্রী একজন নারী। তিনি নারী নেতৃত্বকে অগ্রাধিকার দিচ্ছেন। তিনি আমাকে মনোনয়ন দেবেন বলেই বিশ্বাস। এলাকার সাধারণ মানুষ আমার সঙ্গে আছেন।

গত অক্টোবরেই সরাসরি রাজনীতিতে যুক্ত হন মাহি। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটিতে পদ পেয়েছেন মাহিয়া মাহি। দুই বছরের জন্য তিনি কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন। পাশাপাশি সংগঠনটির রাজশাহী বিভাগীয় কমিটির আহ্বায়কেরও দায়িত্ব পান।

দুই বছর মেয়াদে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব নেন তিনি। পাশাপাশি সংগঠনটির রাজশাহী বিভাগীয় কমিটির আহ্বায়কেরও দায়িত্বও নেন।

গত বছরের ১৩ সেপ্টেম্বর মাহি বিয়ে করেন গাজীপুরের রাকিব সরকারকে, যিনি ক্ষমতাসীন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক উপ কমিটির সদস্য। মূলত স্বামীর মাধ্যমে রাজনীতিতে পা রাখেন এই অভিনেত্রী। মাহিয়া মাহির গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে। উপনির্বাচনে অংশ নিতে ইতিমধ্যে তিনি ওই এলাকায় গণসংযোগও শুরু করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বিএনপির এমপি ছিলেন আমিনুল ইসলাম। গত নির্বাচনে তিনি আওয়ামী লীগ প্রার্থীকে ২৫ হাজার ভোটে হারিয়েছিলেন।

উল্লেখ্য, আগামী ২০২৩ সালের ১ ফেব্রুয়ারি জাতীয় সংসদের পাঁচটি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এসব আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৫ জানুয়ারি, বাছাই ৮ জানুয়ারি, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৫ জানুয়ারি।

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন

%d bloggers like this: