সর্বশেষ সংবাদ অপরাধীদের দিন শেষঃ তৈরী হচ্ছে জাতীয় ডিএনএ ডাটাবেজ’ গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে বহু প্রতিক্ষীত রেলসেতুর নির্মাণকাজের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনাযোদ্ধাদের কোয়ারেন্টিন’ ভাতা পাওয়া শুরু গোমস্তাপুরে সাবেক ছাত্র নেতা সুমনের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ২ বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ অন্যের ট্রাক থেকে তেল চুরি করতে গিয়ে আটক ৪ বঙ্গবন্ধুর ভার্স্কয নিয়ে কটুক্তির প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে স্বেচ্ছাসেবকলীগের মানববন্ধন পদ্মা সেতুতে বসল ৩৯তম স্প্যান ঃ আর বসবে মাত্র দুটি স্প্যান র‌্যাংকিংয়ে সুখবর বয়ে আনল বাংলাদেশ ফুটবল দল তিন ব্যাংক তালিকাভুক্ত হচ্ছে শেয়ারবাজারে
Large Add

রেলস্টেশন প্রাঙ্গণে খাবারের দাম মাত্র ২ টাকা!

খাবারের দাম মাত্র ২ টাকা! এর বেশি নয়। কিছুটা আশ্চর্য হওয়ারই কথা! কিন্তু এমন অল্প মূল্যে এই খাবারের আয়োজনটি মানবতার সুতোয় বোনা।

এমন অবাক করা আয়োজনে হঠাৎই জেগে ওঠে জং ধরা মূল্যবোধ।
শ্রীমঙ্গল উপজেলার অসহায় মানুষের পাশে দাঁড়ানোর এক অভিনব উদ্যোগ হাতে নিয়েছে চ্যারিটি অর্গানাইজেশন ‘দ্যা হেল্পিং উইং’। মাত্র ২ টাকায় প্যাকেট করা খাবার দুপুরে দুস্থ অসহায়দের মাঝে বিতরণ করেন তারা।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে এ সংগঠনের উদ্যোগে শহরের রেলস্টেশন প্রাঙ্গণে খেটে-খাওয়া অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গরীব অসহায় মানুষের হাতে এসব খাবার তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম। পাশে ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. নেছার উদ্দিন, সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানু লাল রায়, স্টেশনমাস্টার সাখাওয়াত হোসেন, ডা. এনাম উর রশীদ দিপু, সংগঠনটির শ্রীমঙ্গল কমিটির সমন্বয়ক ফারহান চৌধুরী আরিয়ান, রিমু চৌধুরী, তাসনিম চৌধুরী, রাকান মোহাম্মদ ও ওয়াসিফ আহমদ প্রমুখ।

করোনা প্রাদুর্ভাবে থমকে যাওয়া অর্থনীতির সঙ্গে সঙ্গে অচল হয়ে যাওয়া অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষগুলোর মুখে একটু হাসি ফোঁটানোর জন্যই তাদের এ উদ্যোগ।

খাবারের বিনিময়ে ২ টাকা নেওয়া প্রসঙ্গে সংগঠনটির সমন্বয়ক ফারহান চৌধুরী আরিয়ান বলেন, ‘আমরা চাই না আমাদের সেবা ফ্রিতে নিয়ে কারো আত্মসম্মানে আঘাত লাগুক। তাই আমরা ২ টাকা করে রাখি যাতে তারা নিজের টাকায় কিনে খাওয়ার তৃপ্তিটা নিতে পারেন। ’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম ব্যক্তিগত প্রতিক্রিয়ায় বলেন, ‘এটি নিঃসন্দেহে একটি মহতী উদ্যোগ। যুবকদের এই উদ্যোগের সঙ্গে সমাজের বিত্তবানরাও শামিল হতে পারেন। এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগের মাধ্যমে অসহায়দের সেবা করার সুন্দর একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন তারা।

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন