সর্বশেষ সংবাদ ভোলাহাটে বর বদলঃঃ অর্থদন্ড কানসাট ইউনিয়ন আ.লীগের সম্পাদক মাদকসেবনের দায়ে কারাদ্ন্ড নুরকে খোলা চিঠি মাক্স না পড়লে মিলবেনা সরকারী সেবা গোমস্তাপুরে বেতনের অভাবে মানবেতর জীবন যাপন ৪ শতাধিক কে.জি’র শিক্ষকের বিডিপিএ এর চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার বিশেষ সভা রোহিঙ্গাদের জন্য জাপানের ৫ মিলিয়ন ডলার উন্নয়নশীল দেশ ২০২৪ ই নতুন গ্যাসক্ষেত্র অনুসন্ধানে ৭টি প্রস্তাব অনুমোদন গোমস্তাপুর অটোর ধাক্কায় শিশুর মৃত্যু
Large Add

বিমানবাহিনীর বহরে যুক্ত হলো অত্যাধুনিক কে-৮ ডব্লিউ প্রশিক্ষণ বিমান

বাংলাদেশ বিমানবাহিনীর বহরে যুক্ত হলো চীনের তৈরি অত্যাধুনিক সাতটি কে-৮ ডব্লিউ প্রশিক্ষণ বিমান। চীন সরকারের সঙ্গে ক্রয় চুক্তির আওতায় সম্প্রতি এই সাতটি বিমান কেনা হয়। চীনের দেহং মাংসি থেকে বাংলাদেশ বিমানবাহিনীর নিজস্ব বৈমানিক সরাসরি সফল ফেরি ফ্লাইটের মাধ্যমে গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের বিমানবাহিনী ঘাঁটি জহুরুল হকে বিমানগুলো অবতরণ করান।

আইএসপিআর সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা ও ঐকান্তিক প্রচেষ্টায় বর্তমান সরকার বিমানবাহিনীর আধুনিকায়নে অত্যন্ত সচেষ্ট। এরই ধারাবাহিকতায় চীনের তৈরি অত্যাধুনিক বিমানগুলো কেনা হয়। এ মিশনের নেতৃত্বে ছিলেন বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এ কে এম আবদুর রাজ্জাক। বিমানগুলো জহুরুল হক ঘাঁটিতে অবতরণের পর বাহিনীর রীতি অনুযায়ী সেখানে অভ্যর্থনা জানানো হয়। এ সময় বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত এবং বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসাররাসহ ঘাঁটি জহুরুল হকের এয়ার অধিনায়ক ও অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা উপস্থিত ছিলেন। বাংলাদেশ বিমানবাহিনীতে বর্তমানে বিদ্যমান কে-৮ ডব্লিউ প্রশিক্ষণ বিমানের সঙ্গে নতুন কেনা এই সাতটি বিমানের অন্তর্ভুক্তি বাহিনীর প্রশিক্ষণ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি সক্ষমতাও বহুলাংশে বৃদ্ধি করবে।

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন