সর্বশেষ সংবাদ Saudi Airlines provide 500 air tickets in 1st phase on Thursday Gold prices fall Tk 2,449 per bhori চাঁপাইনবাবগঞ্জের আরামবাগে ৩ কেজি গাঁজাসহ গ্রেপ্তার -১ নতুন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগে শিক্ষা অফিসের তদন্ত সম্পন্ন চাঁপাইনবাবগঞ্জের কানসাট -দিনাজপুর রুটে বিআরটিসি বাস সার্ভিস চালু শিবগঞ্জের গুপ্ত মানিকে র‌্যাবের অভিযানে ১২’শ পিস ইয়াবাসহ যুবক গ্রেপ্তার গোমস্তাপুরে রেশম চাষ সম্প্রসারণে লক্ষ্যে চাষী সমাবেশ করোনা মহামারীর মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন প্রধানমন্ত্রী ৫৫ কিলোমিটার সড়ক যেন বিছানো কার্পেট
Large Add

পেঁয়াজের আগুন নেভাতে চাঁপাইনবাবগঞ্জ প্রশাসনের মজুদ রোধে সভা ॥ জেলা প্রশাসনের হুশিয়ারী


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ॥ হঠাৎ করেই চাঁপাইনবাবগঞ্জে পেঁয়াজের বাজারে অতিরিক্ত দাম হওয়ায় ক্রেতা সাধারন বিপাকে পড়েছেন। ২৫ থেকে ৩০ টাকার পেঁয়াজ ৫০, ৬০ থেকে ৭০ টাকা। ফলে পেঁয়াজের বাজারে গিয়ে রীতিমত হীমসীম খাচ্ছেন ব্যবসায়ী ও সাধারণ মানুষ। এরই প্রেক্ষিতে চাঁপাইনবাবগঞ্জের বাজারে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিষপত্রের অবৈধ মজুদ রোধ এবং সরবরাহ নিশ্চিত করার লক্ষে মতবিনিময় সভা করেছে জেলা প্রশাসন। সোমবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বানিজ্য মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের যৌথ আয়োজনে সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক। সভায় অংশ নেন বানিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব আবুল কালাম আজাদ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট জাকিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ফজল-ই-খুদা, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার সভাপতি ও এরফান গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ¦ মো. এরফান আলী, জেলা মার্কেটিং অফিসার নুরুল ইসলাম, সোনামসজিদ স্থলবন্দর কর্মকর্তা, আমদানী-রপ্তানীকারক, বিভিন্ন ব্যবসায়ী নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টরা। সভায় পেঁয়াজ অবৈধভাবে মজুদ না করার জন্য সকল ব্যবসায়ীর প্রতি আহবান জানানো হয়। সভায় জানানো হয়, বাজারে পেঁয়াজের যথেষ্ট মজুদ রয়েছে। প্রয়োজনে জেলায় টিসিবি’র মাধ্যমে পেঁয়াজ বিক্রি শুরু করা হবে। সভায় জানানো হয়, বেআইনিভাবে মজুদের বিষয়ে জেলা প্রশাসন কঠোরভাবে নিয়ন্ত্রণে কাজ করছে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্য অবৈধভাবে মৌজুদ করে বাজারে অস্থিশিল পরিস্থিতি সৃষ্টি করা হলে, প্রয়োজনে ভ্রাম্যামাণ আদালতের মাধ্যমে নিয়ন্ত্রণ ও কঠোর শাস্তির ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে সম্প্রতি বিপুল পরিমান ধান মৌজুদ করার অপরাধে কয়েকটি মৌজুদদারী প্রতিষ্ঠানকে জরিমানা ও কারাদন্ড দেয়া হয়েছে।

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন