সর্বশেষ সংবাদ চাঁপাইনবাবগঞ্জে ‘মাদল’এর মোড়ক উন্মোচন চাঁপাইনবাবগঞ্জে আন্তর্জাতিক আদিবাসী দিবস উদযাপন প্রেমের গান গায়লেন পুলিশ সার্জেন্ট  পশ্চিমতীরে ইসরায়েলি হামলায় ৪২ ফিলিস্তিনি হতাহত ট্রেনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত হয়নি: রেলমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জে পুলিশের উপর  হামলা ও ভাঙচুরের অভিযোগে আরো ১৭ বিএনপি নেতাকর্মী  গ্রেফতার চাঁপাইনবাবগঞ্জে বিদেশি মদ ও গাঁজা সহ গ্রেফতার একঃ মাইক্রোসহ উদ্ধার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে কৃষকদল-পুলিশ সংঘর্ষ ঘটনায় শতাধিক ব্যক্তিকে আসামী করে মামলা দায়ের: গ্রেফতার ১২ চাঁপাইনবাবগঞ্জে আগ্নেয়াস্ত্রসহ আটক ১
Large Add

দরপতন অব্যাহত: এক ডলারে মিলছে ২৫০ রুপি

পাকিস্তানে ডলারের সাপেক্ষে দেশটির মুদ্রার দরপতন অব্যাহত আছে। শুক্রবার ( ২৯ জুলাই) আন্তব্যাংক বাজারে এক ডলারের মান দাঁড়ায় প্রায় ২৫০ রুপি। পাকিস্তানের ফরেক্স অ্যাসোসিয়েশনের তথ্যানুসারে, বৃহস্পতিবার (২৮ জুলাই) ১ ডলার ২৩৯ রুপিতেও বিক্রি হয়েছে পাকিস্তানে।

পাকিস্তানের ওয়েব-ভিত্তিক আর্থিক তথ্য এবং বিশ্লেষণ পোর্টাল মেটিস গ্লোবালের পরিচালক সাদ বিন নাসির বলেন, যে গত দুই থেকে তিন দিন বাজারে আতঙ্ক তৈরি হয়েছে। এতে সাধারণ মানুষ তার রুপি ডলারে রূপান্তর করছে। মানি চেঞ্জাররা এর সুবিধা নিচ্ছে।

বিশ্লেষকেরা বলছেন, পাকিস্তানের মুদ্রার দরপতন রোধে যা করা উচিত, তা করা হচ্ছে না। অব্যবস্থাপনা ও গুরুত্বের অভাবে আর্থিক পরিস্থিতির এতটা অবনতি হয়েছে।

এদিকে সপ্তাহের শুরুতে পাকিস্তানের অর্থমন্ত্রী মিফতা ইসমাইল বলেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যে রুপির ওপর এই চাপ থাকবে না। সম্প্রতি পাকিস্তানের পরামর্শক সেবাপ্রতিষ্ঠান তাদাদলাবের মোশাররফ জাইদির সঙ্গে আলাপকালে মিফতাহ ইসমাইল বলেন, শিগগিরই এমন পরিস্থিত হবে যখন পাকিস্তান থেকে যত ডলার বেরিয়ে যায়, তার চেয়ে বেশি ডলার ঢুকবে। এতে মুদ্রার বিনিময় হার স্থিতিশীল হবে।

এদিকে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান একটি টুইট বার্তায় সম্প্রতি সতর্ক করে বলেছেন, তার দেশ শ্রীলঙ্কার অবস্থা থেকে খুব বেশি দূরে নয়।

সূত্র: ডন

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন

%d bloggers like this: