সর্বশেষ সংবাদ চাঁপাইনবাবগঞ্জে সেই মুক্তিযোদ্ধার পাশে দাঁড়ালেন মেয়র ও জেলা পরিষদ সদস্য গোমস্তাপুর ও ভোলাহাটে এসভেনটেক্স এর পক্ষে মাস্ক বিতরণ চাঁপাইনবাবগঞ্জের বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ও জরিমানা চাঁপাইনবাবগঞ্জের মহানন্দায় ভাসমান শিশুর মরদেহ উদ্ধার অবশেষে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমানের পাশে দাঁড়ালেন চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার চাঁপাইনবাবগঞ্জের বীর মুক্তিযোদ্ধা আ. রহমানের খবর নেয় না কেউ ? চাঁপাইনবাবগঞ্জে আরও একজন করোনা ভাইরাসে আক্রান্ত || মোট আক্রান্ত ৫১৭ নাচোলে বাড়িতে গাঁজার চাষঃগাঁজা ও গাঁজার গাছসহ গ্রেপ্তার চাষী উপজেলা নির্বাহী অফিসার রওশন ইসলাম চৌধুরীর ও তাঁর পরিবার করোনা ভাইরাসে আক্রান্ত শিবগঞ্জের পর এবার রহনপুর ইসলামী ব্যাংকের শাখা লক ডাউন
Large Add

চাঁপাইনবাবগঞ্জে কঠোর অভিযান : হোমকোয়ারেনটাইন ও সামাজিক দুরত্ব বজায় না রাখায় ৩৫ জন কে আটক ও সাজা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে সেনাবাহিনী ও স্থানীয় প্রশাসনের কঠোর নজরদারীর কারনে বৃহষ্পতিবার রাস্তা ঘাট অনেকটায় যান ও মানুষ শূন্য ছিল। টহলের পাশাপাশি হোম কোয়ারেনটাইন না মানা ও সামাজিক দুরত্ব বজায় না রাখার অপরাধে সদর ও শিবগঞ্জ উপজেলায় ৩৫ জনকে আটক ও অর্থ দ্বন্দে দ্বন্ডিত করা হয়েছে।
এদিকে নাচোলে একটি হাট বন্ধ করে দিয়েছে প্রশাসন। বৃহস্পতিবার (২ এপ্রিল) দুপুর পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে এসব তথ্য দেয়া হয়।
সদর থানার ওসি জিয়াউর রহমান জানান, সকাল থেকে সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালায় পুলিশের কয়েকটি দল। এ সময় নিষেধাজ্ঞা অমান্য করে বাইরে অবস্থানকারী ২৫ জনকে আটক করা হয়। এ সময় শতাধিক যানবাহনও জব্দ করে পুলিশ।
এদিকে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আক্তার জানান, বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শিবগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নিষেধাজ্ঞা অমান্য করার দায়ে ১০ জনকে সাড়ে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানাকৃতদের এবং আরও ৪৩ জনকে বাড়ির বাইরে অপ্রয়োজনে আর বের না হওয়ার জন্য সতর্ক করা হয়।
তিনি আরও জানান,হোম কোয়ারেনটাইনে থাকার কারনে কর্মহীন জীবনযাপন করায় উপজেলার কানসাট ইউনিয়নের নিরালা গুচ্ছ গ্রামের ১শ ২৬ টি ও রানিহাটি এলাকার ৯০ টি দরিদ্র পরিবারকে সরকারী উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান করা হয়।
অপরদিকে গত মঙ্গলবার জেলার সর্ববৃহৎ গরুর হাট নাচোল উপজেলার সোনাইচন্ডি হাট সেনাবাহিনীর সহায়তায় স্থানীয় প্রশাসন বন্ধ করে দেয়ার পর বৃহষ্পতিবার বন্ধ করে দেয়া হয় রাজবাড়ি হাট। করোনা ভাইরাস প্রতিরোধে এ হাট বসানো বন্ধ করা হয় বলে উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা নিশ্চিত করেছেন।
বৃহসপ্রতিবার সকালে নাচোল উপজেলার নাচোল সদর ইউনিয়নের রাজবাড়ি হাট সকালে বসার চেষ্টা করলে থানা পুলিশের একটি দল তাৎক্ষনিক পৌছে গিয়ে হাটটি বন্ধ করে। পরে জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশিশ মমতাজ সেখানে উপস্থিত হয়ে হাটের কার্যক্রম বন্ধ ঘোষনার পাশাপাশি দুই ব্যাক্তিকে অর্থদন্ড প্রদান করেন।
অন্যদিকে জেলার গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় সেনাবাহিনী ও স্থানীয় প্রশাসন বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।পাশাপাশি সবাইকে সামাজিক দুরুত্ব মেনে চলাফেরা করা ও একান্ত প্রয়োজন ছাড়া বাড়িতে অবস্থান করার জন্য নির্দেশ প্রদান করছে।

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন