সর্বশেষ সংবাদ দেশীয় পণ্য উৎপাদন ও ব্যবহার বৃদ্ধির আহ্বান প্রধানমন্ত্রীর সেনাবাহিনীর টহলে ফাঁকা ভোলাহাট এবার ভোলাহাটে ২৫ যুবককে রোদে দাঁড় করিয়ে শাস্তি দিলো সেনাবাহিনী করোনা ভাইরাস সন্দেহে গোমস্তাপুরে ১ মহিলাসহ ২ জনের নমুনা সংগ্রহ দায়িত্ব নিয়ে প্যাকেজ ঘোষণা করেছি, কেউ অপব্যবহার করবেন না এপ্রিলের বেতন ৩০ এপ্রিলেই পাবেন পোশাক শ্রমিকরা করোনা: চাঁপাইনবাবগঞ্জে ১০ জনের নমুনা সংগ্রহ স্বাস্থ্য বিভাগের:কোন বাড়ি লকডাউন করা হয়নি নিষেধাজ্ঞা অমান্য করে নাটকের শুটিং জার্মানির দুই লাখ মাস্ক ‘কেড়ে নিয়েছে’ যুক্তরাষ্ট্র বরিস জনসনের হবু স্ত্রী করোনায় আক্রান্ত
Large Add

একদিন বন্ধ থাকার পর সোনামসজিদ স্থলবন্দরে আবারো পণ্যভর্তি ট্রাক প্রবেশ

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি ঃ
দেশের দ্বিতীয় বৃহত্তম চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে সোমবার সারাদিন ভারতীয় পণ্যবাহি ট্রাক প্রবেশ না করলেও মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারী) থেকে পন্যবাহী ট্রাক প্রবেশ অব্যাহত রয়েছে। ভারতের মহদিপুর স্থলবন্দরে অনলাইন সার্ভারে ত্রুটির জন্য এ অচলাবস্থার সৃষ্টি হয় বলে জানা গেছে। এতে করে সোনামসজিদ স্থলবন্দরে আমদানির ক্ষেত্রে বিড়াম্বনা সৃষ্টি হয় বলে আমদানীকারকরা জানিয়েছেন।।

সোনামসজিদ স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ও কাস্টমস অফিস জানায় – ভারতের মহদিপুর স্থলবন্দরে পণ্য আমদানি-রপ্তানির ক্ষেত্রে ব্যবহৃত অনলাইন সার্ভারে ত্রুটির কারণে ভারতীয় কাস্টমস কর্তপক্ষ সোমবার কোন পণ্য ছাড় করতে পারেনি।এতে করে সোমবার ভারতীয় কোন পন্যবাহী ট্রাক বাংলাদেশে প্রবেশ করেনি।তবে মঙ্গলবার বেলা ১১ টার দিক থেকে আবারো ভারতীয় পন্যবাহী ট্রাক বাংলাদেশে প্রবেশ অব্যাহত রয়েছে।
এদিকে ভারতের মহদিপুর স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী ভূপতি মন্ডলের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সোমবার মহদিপুর স্থলবন্দরে অনলাইন সার্ভারে ত্রুটি থাকায় পণ্য রপ্তানির বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে সোনামসজিদ কাস্টমসের এক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এখানে প্রতিদিন গড়ে ২শতাধিক পণ্যভর্তি ট্রাক প্রবেশ করলেও সার্ভার সমস্যায় সোমবার কোন পন্যবাহী ট্রাক প্রবেশ করেনি এবং এর আগে গত দুদিনে ২০-২৫টি ট্রাক সোনামসজিদ বন্দরে প্রবেশ করেছে।
অপরদিকে সোনামসজিদস্থলবন্দর লীজ গ্রহীতা পানামা পোর্ট লিংক লিমিটেডের ম্যানেজার (অপারেশন) কামাল উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ভারতের মহদিপুর স্থলবন্দরে বাণিজ্যিক ক্ষেত্রে ব্যবহৃত অনলাইন সার্ভার ত্রুটির কারণে সোমবার মহদিপুর স্থলবন্দর থেকে কোন প্রকার পণ্য প্রবেশ করেনি। তিনি আরও জানান,একই সমস্যার কারনে গেল শনিবার ১৮টি ও রোববার ৭টি এবং মঙ্গলবার(১৮ ফেব্রুয়ারী ) দুপুর ৩ টা পর্যন্ত ১৭ টি পণ্যভর্তি ট্রাক প্রবেশ করেছে।

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন