সর্বশেষ সংবাদ রোহিঙ্গাদের জন্য জাপানের ৫ মিলিয়ন ডলার উন্নয়নশীল দেশ ২০২৪ ই নতুন গ্যাসক্ষেত্র অনুসন্ধানে ৭টি প্রস্তাব অনুমোদন গোমস্তাপুর অটোর ধাক্কায় শিশুর মৃত্যু bring all drivers under a dope testing system: PM দুর্গাপূজা উপলক্ষে প্রকাশ হয়েছে ‘হরিবোল’ হাই-টেক পদ্ধতিতে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ মৎস্য খামার চাঁপাইনবাবগঞ্জে মুজিববর্ষে শিবগঞ্জে ভূমিহীনদের আবাসন নির্মাণে সভা চাঁপাইনবাবগঞ্জে বিআরটিএ’র সচেতনামূলক লিফলেট বিতরণ চাঁপাইনবাবগঞ্জ সদর পুলিশ ফাঁড়ির অভিযানে মাদক সেবনকারী গ্রেপ্তার
Large Add

‘আমার দারুন লাগছে’- করোনায় আক্রান্ত ট্রাম্পের উক্তি

আন্তর্জাতিক ডেস্ক

প্রাণঘাতী করোনায় সংক্রমিত হওয়ার ৯ দিন পর এক নির্বাচনী প্রচারণায় বক্তব্য দিতে গিয়ে নিজের অনুভূতি প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, ‘আমার দারুন লাগছে’। খবর বিবিসির

যদিও ট্রাম্প করোনামুক্ত হয়েছেন কি না সে বিষয়ে এখন পর্যন্ত কিছু জানায়নি হোয়াইট হাউস। তবে তার ব্যক্তিগত চিকিৎসক জানিয়েছেন, ট্রাম্পের কাছ থেকে এখন করোনা ছড়ানোর সম্ভাবনা নেই।

শনিবার বিকেলে হোয়াইট হাউসের ব্যালকনিতে দাঁড়িয়ে সমর্থকদের সামনে সংক্ষিপ্ত ভাষণ দেন মার্কিন প্রেসিডেন্ট। তিনি বলেন, ‘আমি খুব ভালো আছি। বেরিয়ে আসুন ভোট দিন এবং আমি আপনাদের ভালোবাসি।’

ট্রাম্প আরো জানান, বিতর্ক বাদ দিয়ে তিনি তার সমর্থকদের সঙ্গে র‍্যালি করতে পছন্দ করেন।

আগামী ৩ নভেম্বর আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচনের দিন ধার্য করা হয়েছে। এদিকে সব ধরনের জনমত সমীক্ষায় প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেন তার থেকে এগিয়ে রয়েছেন।

এর আগে ট্রাম্পের করোনার কারণে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেনের সঙ্গে দ্বিতীয় বিতর্ক বাতিল হয়। ভার্চুয়াল বিতর্কের প্রস্তাব দিলে সেই প্রস্তাব ফিরিয়ে দেন ট্রাম্প। তিনি সরাসরি বিতর্কে অংশ নিতে চেয়েছিলেন।

সম্প্রতি করোনা সংক্রমিত হওয়ার ঘোষণা দিয়েছিলেন ট্রাম্প নিজেই। তারপরই সামরিক হাসপাতালে চারদিন চিকিৎসা নিয়ে ফেরেন হোয়াইট হাউসে। তবে তার করোনা নেগেটিভ এসেছে কি না সে বিষয়ে স্পষ্ট কিছু জানায়নি হোয়াইট হাউস।

তবে এক বিবৃতিতে হোয়াইট হাউসের চিকিৎসক শন কনলি জানিয়েছেন, ট্রাম্পের করোনা টেস্টে দেখা গেছে, তিনি এখন আর অন্যদের জন্য ঝুঁকির কারণ নন। পরীক্ষার ফলাফল বলছে, মার্কিন প্রেসিডেন্টের শরীরে সক্রিয়ভাবে ভাইরাসের প্রতিলিপি তৈরির কোনও প্রমাণ পাওয়া যায়নি।

কনলির এ বিবৃতির বিষয়ে তাৎক্ষণিক কোনও মন্তব্য করেনি হোয়াইট হাউস। এমনকি, ট্রাম্পের করোনা টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে কি না সেটাও নিশ্চিত করেনি কেউ।

এদিন ব্যালকনিতে আসার সময় মাস্ক পরা থাকলেও সেখানে গিয়েই সেটি খুলে ফেলেন ট্রাম্প। হোয়াইট হাউসে সমবেত কয়েকশ’ সমর্থকের মুখে মাস্ক থাকলেও সেখানে সামাজিক দূরত্বের কোনও বালাই ছিল না।

করোনা পজিটিভ হওয়ার পর থেকেই একাধিকবার বিতর্কে জড়িয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। অভিযোগ আছে, করোনা সংক্রমিত হওয়ার কথা জানতে পেরেও সেটা নাকি গোপন করতে চেয়েছিলেন ট্রাম্প।

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন