সর্বশেষ সংবাদ নুরকে খোলা চিঠি মাক্স না পড়লে মিলবেনা সরকারী সেবা গোমস্তাপুরে বেতনের অভাবে মানবেতর জীবন যাপন ৪ শতাধিক কে.জি’র শিক্ষকের বিডিপিএ এর চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার বিশেষ সভা রোহিঙ্গাদের জন্য জাপানের ৫ মিলিয়ন ডলার উন্নয়নশীল দেশ ২০২৪ ই নতুন গ্যাসক্ষেত্র অনুসন্ধানে ৭টি প্রস্তাব অনুমোদন গোমস্তাপুর অটোর ধাক্কায় শিশুর মৃত্যু bring all drivers under a dope testing system: PM দুর্গাপূজা উপলক্ষে প্রকাশ হয়েছে ‘হরিবোল’
Large Add

আগামীকাল শুক্রবার খুলছে দেশের সব সিনেমা হল

করোনা ভাইরাসের কারণে প্রায় সাত মাস বন্ধ থাকার পর অবশেষে খোলার অনুমতি পেলো দেশের সিনেমা হল। ১৬ অক্টোবর থেকে সারা দেশের সিনেমা হলগুলোতে চলচ্চিত্র প্রদর্শনের অনুমতি দিয়েছে তথ্য মন্ত্রণালয়।

বুধবার একটি পরিপত্র জারির মাধ্যমে কোভিড-১৯ এর বর্তমান পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি পালন ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে সিনেমা হলের আসন সংখ্যার কমপক্ষে অর্ধেক খালি রাখা সাপেক্ষে এ অনুমতি দিয়ে তথ্য মন্ত্রণালয়।

হল খোলার বিষয়ে তথ্য মন্ত্রনালয় প্রজ্ঞাপন জারি করে তা জেলা প্রশাসক ও হল মালিকদের ইতোমধ্য পাঠিয়েছে বলেও জানানো হয়েছে।

এর আগে দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে অন্যসব বিনোদন কেন্দ্রের মতো দেশের সব সিনেমা হলও ১৮ মার্চ থেকে বন্ধ রাখা হয়। চলচ্চিত্র ও টিভি নাটকের শুটিংও কয়েক মাস বন্ধ থাকার পর চালু করা হয়েছে। মঞ্চনাটকের প্রদর্শনী এখনো বন্ধ থাকলেও ২৩ অক্টোবর থেকে চালুর কথা রয়েছে। এবার সিনেমা হল খোলারও অনুমতি দিলো মন্ত্রণালয়।

এদিকে টানা সাতমাস বন্ধ থাকায় সিনেমা হলের কর্মীরাও নিয়মিত পাচ্ছেন না বেতন। ফলে সীমাহীন কষ্টে দিন পার করছেন তারা। অনেকেই বেছে নিয়েছেন ভিন্ন পেশাও।

এই পরিস্থিতিতে সিনেমা হলের উন্নয়নে সম্প্রতি সাত’শ কোটি টাকা বিশেষ তহবিল গঠনের ঘোষণা দিয়েছে সরকার। এতেই যেনো প্রাণ ফিরে পাচ্ছেন হল মালিক ও সিনেমা ব্যবসায়ীরা। দেখছেন সুসময়ে ফেরার স্বপ্নও।

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন