সর্বশেষ সংবাদ শিবগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু মহানন্দা নদীতে নিখোঁজের ২৪ ঘন্টা পর সেই শিশুর লাশ উদ্ধার টানা ৩ মাসের রেকর্ড রেমিটেন্সে নতুন উচ্চতায় উন্নীত রিজার্ভ এক মাসের ইতিহাসে সর্বোচ্চ রেমিট্যান্স জুলাই মাসে গোমস্তাপুরে নানা বাড়ি এসে শিবগঞ্জের শিশু নিখোঁজ গোমস্তাপুরে আড়াই বছরের এক শিশুকে ধর্ষণের অভিযোগে শিশু আটক চাঁপাইনবাবগঞ্জের নাচোলে উপজেলা প্রেসক্লাবের ঈদ পুনর্মিলনী জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে প্রস্তুতিমুলক সভা চাঁপাইনবাবগঞ্জে সড়ক দুর্ঘটনায় শিক্ষকের মৃত্যু চাঁপাইনবাবগঞ্জে করোনার মাঝেও বিনোদন কেন্দ্র গুলোতে দর্শনার্থীদের ভিড়
Large Add

ভোলাহাটের গণমাধ্যমের জনক সাংবাদিক সালাউদ্দিনের ৯ম মৃত্যুবার্ষিকী


ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধিঃ ভোলাহাটের গণমাধ্যমের জনক সালাউদ্দিনের ৯ম মৃত্যুবার্ষিকী ২০ জুলাই সোমবার। তিনি ২০১১ সালের ২০শে জুলাই ঢাকার একটি হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। তিনি ভোলাহাট উপজেলায় মৃত্যর পূর্ব পর্যন্ত গণমাধ্যম কর্ম হিসেবে নিরলস কাজ করে গেছেন। তার প্রচেষ্টায় ১৯৮৬ সালে ভোলাহাট মেডিকেলমোড়ে ভোলাহাট প্রেসক্লাব স্থাপিত হয়। তিনি ভোলাহাট প্রেসক্লাবের শুরু থেকে মৃত্যর পূর্ব পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি ভোলাহাট, গোমস্তাপুর ও নাচোলের সকল সাংবাদিকদের নিয়ে সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট গঠন করেন। পেশাগত ভাবে তিনি বিভিন্ন জাতীয় আঞ্চলিক ও স্থানিয় পত্রিকায় কর্মরত ছিলেন। তার সম্পদনায় ভোলাহাট প্রেসক্লাবের ব্যানারে বিশেষ দিনে বিশেষ সংখ্যা পত্রিকা বের করতেন। তিনি দুইটি বই লিখে ছিলেন, “ভোলাহাট এর ইতিহাস ও ঐতিহ্য” (২০০৪ সালে) এবং “গৌড় বঙ্গ ও চাঁপাইনবাবগঞ্জের প্রাচীন নিদর্শন”(২০০৮ সালে)। সাংবাদিক সালাউদ্দিন ১৯৬২ সালের পহেলা জানুয়ারি আলীসাহাসপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মরহুম রহিম মন্ডল, মাতা সালেমা বেগম।
তিনি ১৯৭৮ সালে সবজা স্কুল থেকে এসএসসি পাস করেন। ১৯৮০ সালে রহনপুর ইউসুফ আলী কলেজ হতে এইচএসসি পাস করে ভর্তি হয়েছিলেন ¯œাতক ডিগ্রীতে। সেখানেই তিনি শিক্ষা জীবন সমাপ্তি ঘটান। তার সহধর্মিণীর নাম নিলুফার বেগম। তার তিন মেয়ে শাহনাজ, শাবনুর, সায়েমা সারমিন মিথিলা এবং এক ছেলে শিহাবুদ্দিন। ভোলাহাট প্রেসক্লাবের সভাপতি গোলাম কবির গণমাধ্যমের জনক মরহুম সালাউদ্দিনের ৯ম মৃত্যুবার্ষিকীতে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন