সর্বশেষ সংবাদ দেশীয় পণ্য উৎপাদন ও ব্যবহার বৃদ্ধির আহ্বান প্রধানমন্ত্রীর সেনাবাহিনীর টহলে ফাঁকা ভোলাহাট এবার ভোলাহাটে ২৫ যুবককে রোদে দাঁড় করিয়ে শাস্তি দিলো সেনাবাহিনী করোনা ভাইরাস সন্দেহে গোমস্তাপুরে ১ মহিলাসহ ২ জনের নমুনা সংগ্রহ দায়িত্ব নিয়ে প্যাকেজ ঘোষণা করেছি, কেউ অপব্যবহার করবেন না এপ্রিলের বেতন ৩০ এপ্রিলেই পাবেন পোশাক শ্রমিকরা করোনা: চাঁপাইনবাবগঞ্জে ১০ জনের নমুনা সংগ্রহ স্বাস্থ্য বিভাগের:কোন বাড়ি লকডাউন করা হয়নি নিষেধাজ্ঞা অমান্য করে নাটকের শুটিং জার্মানির দুই লাখ মাস্ক ‘কেড়ে নিয়েছে’ যুক্তরাষ্ট্র বরিস জনসনের হবু স্ত্রী করোনায় আক্রান্ত
Large Add

চাঁপাইনবাবগঞ্জে আবারো অস্থিতিশীল চালের বাজার

স্টাফ রিপোর্টার: সারা দেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও হঠাৎ করেই অস্থিতিশীল হয়ে উঠেছে চালের বাজার।আর এর জন্য ব্যবসায়ীরা ধানের সরবরাহ কম কে দায়ী করেছেন। বিশেষ কোনো কারণ বা অজুহাত ছাড়াই প্রকারভেদে বস্তা প্রতি চালের দাম বেড়েছে ২শ থেকে আড়াই’শ টাকা পর্যন্ত।
বিক্রেতারা একে অপরকে এর জন্য দায়ী করছেন। আর পাইকারী ব্যবসায়ীরা দুষছেন ধানের সরবরাহ কম থাকাকে।
চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন বাজার ঘুরে জানা গেছে, খুচরায় প্রতিটি চালের দাম কেজি প্রতি বেড়েছে ১ থেকে ৩টাকা। তবে সবচেয়ে বেশি বেড়েছে পোলাও চালের দর।এ চালটির দাম কেজি প্রতি ১০ থেকে ২০ টাকা বেড়েছে। স্থানীয় বাজারগুলোতে মোটা স্বর্ণা ২ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ২৮ টাকায়,চিকন স্বর্ণা ২ টাকা বেড়ে ৩০ টাকায় এবং আঠাস ও জিরা চাল বিক্রি হচ্ছে ৩ টাকা বেড়ে ৩৮ টাকা কেজি দরে।খুচরা ব্যবসায়ী আকবর আলী জানান, তিনি পাইকারী বাজার থেকে বেশি দামে চাল কেনায় খুচরা বাজারে বেশি দামে বেচতে বাধ্য হচ্ছেন।

অন্যদিকে জেলার অন্যতম পাইকারী ব্যবসায়ী মের্সাস ইনসান ট্রেডাসের মালিক মোঃ ইনসান আলী জানান, চৈত্র মাসে যে ধানটি ওঠে সে ধানটি শেষের পথে। ধানের সরবরাহ কম থাকায় তাদের ধান কিনতে হচ্ছে বেশি দামে।এতে করে চালের দাম গত ২ মাস থেকেই বাড়তির দিকে। তিনি দাবী করেন গত ২ মাসে এ পর্যন্ত সর্ব্বোচ্চ বস্তা প্রতি ২শ থেকে ৩শ টাকা বৃদ্ধি পেয়েছে। তবে গত ৩ দিনে বৃদ্ধির হারটি একটু বেশি ছিল। চাঁপাইনবাবগঞ্জে এক সপ্তাহ আগে প্রতিবস্তা (৫০ কেজি) মোটা চাল বিক্রি হয়েছে ১৭শ টাকা করে। আর বর্তমানে বিক্রি হচ্ছে ১৯শ টাকা করে। আর চিকন চাল ১৯শ টাকা থেকে বেড়ে বর্তমানে বিক্রি হচ্ছে ২১শ টাকা করে। এছাড়া মিনিকেট চালের দাম বস্তা প্রতি ১৯শ টাকা থেকে বেড়ে ২২শ,পোলাও এর নতুন চাল কেজি প্রতি ৮০টাকা থেকে বেড়ে ৯০টাকা এবং পুরাতন পোলাও এর চাল কেজি প্রতি ৯০ টাকা থেকে বেড়ে ১১০ টাকা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
Add img sm
Add img sm

আরও পড়ুন